অক্টোবর ২৯, ২০২০

সত্যের সন্ধানে সবসময়

ভালুকায় বহুতল ভবনে নারী সাংবাদিকের ঝুলন্ত লাশ

ভালুকায় বহুতল ভবনে নারী সাংবাদিকের ঝুলন্ত লাশ

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধিঃ ময়মনসিংহের ভালুকায় সিলিং ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় আম্বিয়া খাতুন দীনা (৪৫) নামে এক সাংস্কৃতিক কর্মী, নারী সাংবাদিকের লাশ উদ্ধার করেছে পুলিশ।

রোববার সকালে পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড মেজরভিটা এলাকার একটি বহুতল ভবনের ভাড়া বাসার চারতলা থেকে লাশটি উদ্ধার করা হয়। এটি হত্যা না আত্মহত্যা এ নিয়ে পৌর সদরজুড়েই আলোচনা চলছে।

স্থানীয় সূত্র জানায়, উপজেলার মাহমুদপুর গ্রামের আনোয়ার এলাহীর মেয়ে ভালুকা সুরভী সাংস্কৃতিক সংস্থার কণ্ঠশিল্পী ও আজকের সংবাদ পত্রিকার ভালুকা প্রতিনিধি আম্বিয়া খাতুন দীনা ওরফে দীনা খান। তিনি পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড মেজরভিটা এলাকার অবসরপ্রাপ্ত সেনা সদস্য আবদুস সাত্তারের বহুতল ভবনের ৪র্থ তলা ভাড়া নিয়ে একাই বসবাস করে আসছিলেন।

শনিবার রাতের কোনো এক সময় বাসার সিলিং ফ্যানের সঙ্গে ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেন। রোববার সকালে স্থানীয়দের খবরে ভালুকা মডেল থানা পুলিশ ওই বাসার ৪র্থ তলার ওই বাসা থেকে ঝুলন্ত লাশটি উদ্ধার করে। পরে ময়নাতদন্তের জন্য লাশটি ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

স্থানীয়রা জানান, নিহত দীনা খান স্থানীয় এনজিও আসপাডা ও ব্যাংকসহ বিভিন্ন ব্যক্তির কাছে বিপুল অঙ্কের টাকা ঋণগ্রস্ত ছিলেন। তাছাড়া এক ব্যক্তির ২৬ লাখ টাকার দায়েরকৃত চেক ডিজঅনার মামলায় তিনি ৬ মাসের সাজাপ্রাপ্ত হন।

ওই মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হলে পুলিশ তাকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করে। আদালত তাকে একদিন পর পাওনা টাকা পরিশোধ ও আপিলের শর্তে তাকে জামিন দেন।

গত ২৬ আগস্ট টাকা পরিশোধের দিন ধার্য ছিল কিন্তু তিনি ওই দিন আদালতে হাজিরা দেননি। পরে পাওনাদারদের সঙ্গে আলোচনাসাপেক্ষে রোববার পাওনা টাকা ফেরত দেয়ার কথা ছিল।

ব্যক্তিগত জীবনে বছরখানেক পূর্বে তার স্বামী জামান মারা যান। দীনা খান দুই ছেলে সন্তানের জননী ছিলেন। এক ছেলে বিয়ে করে আলাদা বাসা ভাড়া করে ভালুকা সদরেই থাকেন। আরেক ছেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করছেন।

ভালুকা মডেল থানার ওসি মোহাম্মদ মাইন উদ্দিন জানান, লাশটি উদ্ধার করে মর্গে প্রেরণ করা হয়েছে। মৃত্যুরহস্য ময়নাতদন্ত রিপোর্ট পাওয়ার পর জানা যাবে। এ ব্যাপারে অপমৃত্যু মামলা হয়েছে।

error: Content is protected !!