নভেম্বর ৩০, ২০২০

সত্যের সন্ধানে সবসময়

ঈশ্বরগঞ্জে ১২ব্যবসায়ী ৫পথচারীকে জরিমানা, ৪দোকান বন্ধ

ঈশ্বরগঞ্জে ১২ব্যবসায়ী ৫পথচারীকে জরিমানা, ৪দোকান বন্ধ

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধিঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে বিভিন্ন ব্যবসায়ী ও পথচারীকে ৩৬ হাজার ৬ শত টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। সরকারি নির্দেশ অমান্য করে বিভিন্ন ব্যবসায়ীক প্রতিষ্ঠান খোলা রাখা ও মাস্ক ব্যবহার না করে অযথা ঘোরাফেরা করায় ওই জরিমানা করা হয়।

বৃহস্পতিবার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার বিভিন্ন বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জাকির হোসেন এবং সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাঈদা পারভীন।

জানা যায়, দিন দিন করোনা ভাইরাসের ফলে এ উপজেলায় আক্রন্তের সংখ্যা বেড়েই চলেছে। ফলে ঔষধের দোকান ব্যতিত বিকেল ৪ টার মধ্যে অন্যান্য ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ প্রদান করে উপজেলা প্রশাসন। কিন্তু ওই নির্দেশ না মেনে বেশ কিছু ব্যবসায়ী ব্যবসা প্রতিষ্ঠান খোলা রেখে স্বাস্থ্য বিধি অমান্য করে ক্রেতাদের কাছে পণ্য বিক্রি করছিলো।

এঅবস্থায় বৃহস্পতিবার উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জাকির হোসেন উপজেলার বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করেন। এসময় ২ ব্যবসায়ীকে ৬হাজার টাকা জরিমানা ও ৪ দোকানকে সাময়িক বন্ধ করে দেন।

অপরদিকে সরকারি নির্দেশ অমান্য করে বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠান খোলা রাখায় ১০ ব্যবসায়ী ও মাস্ক ব্যবহার না করে অকারণে ঘোরাফেরা করায় ৫ পথচারীকে মোট ৩০হাজার ৬শ টাকা জরিমানা করেন উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাঈদা পারভীন। পুলিশকে সঙ্গে নিয়ে পৌরসদর সহ ইউনিয়নের বিভিন্ন বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন তিনি।

উপজেলা নির্বাহী অফিসার মো. জাকির হোসেন জানান, সরকারি নির্দেশ অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখা এবং মাষ্ক ব্যবহার না করে অযথা ঘোরাঘুরি করায় দুটি অভিযানে মোট ৩৬ হাজার ৬ শত টাকা জরিমানা করা হয়েছে। এই অভিযান অব্যাহত থাকবে।

error: Content is protected !!